১০৯ সুরা কাফিরুন (অবিশ্বাসী গোষ্ঠী) - বালাদবিডি ব্লগ


بِسۡمِ اللّٰہِ الرَّحۡمٰنِ الرَّحِیۡمِ
উচ্চারনঃ বিছমিল্লাহির রাহমানির রাহিম।
অনুবাদঃ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে।

قُلۡ یٰۤاَیُّہَا الۡکٰفِرُوۡنَ ۙ﴿۱﴾
উচ্চারনঃ কুল ইয়াআইয়ুহাল কা-ফিরূন।
অনুবাদঃ বল, ‘হে কাফিররা,

لَاۤ  اَعۡبُدُ مَا تَعۡبُدُوۡنَ ۙ﴿۲﴾
উচ্চারনঃ লাআ‘বুদুমা-তা‘বুদূন।
অনুবাদঃ তোমরা যার ‘ইবাদাত কর আমি তার ‘ইবাদাত করি না’।

وَ لَاۤ  اَنۡتُمۡ عٰبِدُوۡنَ مَاۤ  اَعۡبُدُ ۚ﴿۳﴾
উচ্চারনঃ ওয়ালাআনতুম ‘আ-বিদূনা মাআ‘বুদ।
অনুবাদঃ এবং আমি যার ‘ইবাদাত করি তোমরা তার ‘ইবাদাতকারী নও’।

وَ لَاۤ  اَنَا عَابِدٌ مَّا عَبَدۡتُّمۡ ۙ﴿۴﴾
উচ্চারনঃ ওয়ালাআনা ‘আ-বিদুম মা-‘আবাত্তুম,
অনুবাদঃ ‘আর তোমরা যার ‘ইবাদত করছ আমি তার ‘ইবাদাতকারী হব না’।

وَ لَاۤ  اَنۡتُمۡ عٰبِدُوۡنَ مَاۤ  اَعۡبُدُ ؕ﴿۵﴾
উচ্চারনঃ ওয়ালাআনতুম ‘আ-বিদূনা মাআ‘বুদ।
অনুবাদঃ ‘আর আমি যার ‘ইবাদাত করি তোমরা তার ‘ইবাদাতকারী হবে না’।
لَکُمۡ  دِیۡنُکُمۡ  وَلِیَ  دِیۡنِ ﴿۶﴾
উচ্চারনঃ লাকুম দীনুকুম ওয়ালিয়া দীন।
অনুবাদঃ ‘তোমাদের জন্য তোমাদের দীন আর আমার জন্য আমার দীন।’